কলম্বোতে জলবায়ু শীর্ষক সেমিনারে উত্তরাঞ্চলের পরিস্থিতি তুলে ধরলেন জামাত খান।

শ্রীলঙ্কার কলম্বোতে অনুষ্ঠিত ৫ম সাউথ এশিয়ান আঞ্চলিক জলবায়ু শীর্ষক সেমিনারে বাংলাদেশের উত্তরাঞ্চলে জলবায়ু পরিবর্তনের বিভিন্ন বিষয় তুলে ধরলেন রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান। 
গত ১১,১২ ও ১৩ ডিসেম্বর অনুষ্ঠিত ওই সেমিনারে রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের পক্ষ থেকে অংশ নেন জামাত খান। এছাড়াও সম্মেলনে বাংলাদেশ ও শ্রীলঙ্কা ছাড়াও নেপাল, ভুটান, ভারত, পাকিস্তান, মালদ্বীপ মোট ৭টি দেশের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

সেমিনারে জামাত খান, ফারাক্কার প্রভাবে বাংলাদেশের উত্তরাঞ্চল বিশেষ করে রাজশাহীর বরেন্দ্র অঞ্চলের কৃষিক্ষেত্রে বিরুপ প্রভাবের কথা তুলে ধরেন। এছাড়া ভু-গর্ভস্ত পানির স্তর অস্বাভাবিকভাবে নিচে নেমে যাওয়ার বর্ণনা দেন।
শুক্রবার তিনি সম্মেলন শেষে রাজশাহীতে ফিরেছেন। সম্মেলনে জামাত খান ছাড়াও সুপ্র কেন্দ্রীয় কমিটির সভাপতি মোস্তাফিজুর রহমান খান, বীর মুক্তিযোদ্ধা হারুনুর রশিদ প্রমুখ বক্তব্য দেন।

সম্মেলনে শ্রীলঙ্কার জাতীয় ভাষা ও সামাজিক মন্ত্রণালয়ের মন্ত্রী ভাসুদেবা নানায়াক ও মৎস্য বিষয়ক মন্ত্রী ড. রোজিথা সেনারোঠি উপস্থিত ছিলেন।
পরে রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের বিভিন্ন কার্যক্রম ও দাবীসমূহ নিয়ে একটি স্মারকলিপি সে দেশের জাতীয় ভাষা ও সামাজিক মন্ত্রণালয়ের মন্ত্রী ভাসুদেবা নানায়াকের হাতে তুলে দেন জামাত খান। এবং রাজশাহী অঞ্চলে গ্যাস সরবরাহের দাবী গুরুত্বের সঙ্গে তুলে ধরা হয়।

No comments:

Post a Comment

Coveroo custom phone covers and cases

visitors

free counters