ঝগড়া ছাড়া প্রেম আর মশলা ছাড়া তরকারী সমান কথা

প্রেমে ঝগড়া থাকবেই। জ্ঞানীরা বলেন- ঝগড়া ছাড়া প্রেম আর মশলা ছাড়া তরকারী সমান কথা। বিভিন্ন ঘটনাকে কেন্দ্র করে বড় বড় ঝগড়া হয়ে যায় প্রেমিক প্রেমিকার মাঝে। ঐসব ঘটনার পর প্রেমিক এবং প্রেমিকার প্রদর্শিত প্রতিক্রিয়ার মাঝে যে পার্থক্য দেখা যায় তা আলোচনা করা হল ।

@@ঘটনাঃ কোন কারনে ছেলে কিংবা মেয়ের মোবাইল বন্ধ ছিলো।
প্রেমিকের প্রতিক্রিয়াঃ এই! ফোন অফ ছিলো কেনো? শরীর খারাপ ছিলো? বেশী ঘুমে ধরেছিলো। তাই না? এখন কেমন লাগছে জান?
প্রেমিকার প্রতিক্রিয়াঃ এই! তুমি আর জীবনে আমারে ফোন দিবা না। সারারাত তোমার ফোন অফ ছিলো। আমি একশবার চেষ্টা করেও পাই নাই। আর কখনো আমার সাথে যোগাযোগ করবা না। রাখলাম ফোন। বাই।

@@ঘটনাঃ ছেলে অথবা মেয়ের হয়তো বিপরীত লিংগের কারো সাথে ভালো বন্ধুত্ব।
প্রেমিকের প্রতিক্রিয়াঃ এই শুনছো? ঐ ছেলের ভাবভঙ্গি বেশি সুবিধার না। সে মনে হয় তোমার প্রেমে পড়েছে। হা হা হা। যাই হোক। ওকে এভয়েড করো একটু। ঠিক আছে?
প্রেমিকার প্রতিক্রিয়াঃ এই মেয়ের সাথে এতো কি শুনি? কোন সাহসে ঐ মেয়ে তোমাকে রাতে ফোন দেয়? লাগবে না আমার সাথে আর কথা বলা দেখা করা। ঐ মেয়ের সাথেই যাও।

@@ঘটনাঃ কোন একজনের ডেটিং-এ দেরী করে আসা।
প্রেমিকের প্রতিক্রিয়াঃ এই! এতোক্ষন দেরী হলো কেনো? পথে কোন সমস্যা ছিলো? ফোনেও পাই নাই তোমাকে। টেনশনে আমি ঘামছি দেখো। আমার খারাপ লাগে নি? তুমিই বলো। একবার অন্তত জানাতে পারতা! তাই না?
প্রেমিকার প্রতিক্রিয়াঃ এতোক্ষনে আসার সময় হলো? আমি এক ঘন্টা যাবত বসে আছি। কোন মানে হয় এগুলোর? লাগবে না আর আমার সাথে দেখা করা। তুমি থাকো তোমার মতো।

@@ঘটনাঃ কোন একজনের শরীর খারাপ হয়েছে।
প্রেমিকের প্রতিক্রিয়াঃ হায় হায় বলো কি! কিভাবে? এখন কি অবস্থা? ওষুধ খেয়েছো? খাও নি? তাড়াতাড়ি ওষুধ খাও। প্লিজ প্লিজ প্লিজ।
প্রেমিকার প্রতিক্রিয়াঃ কচু কচু কচু। তোমার মাথা মাথা মাথা। আমি তোমাকে বলিনি বৃষ্টিতে ভেজার দরকার নাই?(কান্নাকাটি )। এখন জর উঠছে। ভালো হইছে। আমার কথা তো শুনবা না। এখন মরো।

@@ঘটনাঃ কোন সমস্যার কথা কেউ একজন শেয়ার না করা।
প্রেমিকের প্রতিক্রিয়াঃ তুমি আমারে এইটা আগে বলবা না? বললে অন্তত সাথে থাকতে পারতাম। স্বান্তনা দিতে পারতাম। তুমিই বলো পারতাম না?
প্রেমিকার প্রতিক্রিয়াঃ ও! আমার সাথে শেয়ার করবা কেনো? আমি তোমার কে? আমি তোমার কেউ না। আমার সাথে আর প্রেম করতে হবে না। যার সাথে শেয়ার করবা তার সাথেই করোগে যাও।

@@ঘটনাঃ কোন কিছু নিয়ে বার বার প্রশ্ন করা।
প্রেমিকের প্রতিক্রিয়াঃ এই এটা নিয়ে এতো প্রশ্ন করছো কেনো জান? এটা খুব স্বাভাবিক একটা ব্যাপার। তেমন গুরুতর কিছু না। জাস্ট রিলাক্স।
প্রেমিকার প্রতিক্রিয়াঃ কি হইছে? এতোবার প্রশ্ন করছো কেনো শুনি। মনে হচ্ছে আমাকে কন্ট্রোল করছো। রাখলাম ফোন। আর এইটা নিয়ে কোন প্রশ্ন করবা না। করলে আমি ফোনটা ধরে একটা আছাড় মারবো। ঠিক আছে? বাই।

@@ঘটনাঃ কেউ একজন অন্য একজনকে ভুল বুঝলো।
প্রেমিকের প্রতিক্রিয়াঃ হায়! এতো ভালোবাসার এই পরিনাম? আমাকে এভাবে ভুল বুঝতে পারলা তুমি? তুমি আমাকে চেনো নাই। সত্যি খারাপ লাগছে। আমার আর কিছু বলার নাই।
প্রেমিকার প্রতিক্রিয়াঃ দুনিয়ার সব ছেলে এমন। একেকটা বদের হাড্ডি। খালি নিজেরটা বুঝে। আমার আগেই বুঝা উচিত ছিলো এসব। যাও। লাগবে না আমার কাউরে।

সবসময় এমনটা পরিলক্ষিত হয় বলেই আমার বিশ্বাস । আপনার মন্তব্য কি ? ♥

No comments:

Post a Comment

Coveroo custom phone covers and cases

visitors

free counters