কাদের খান এবার চলচ্চিত্র পরিচালনায় আসছেন

বলিউডের একসময়ের শক্তিমান অভিনেতা চিত্রনাট্যকার কাদের খান এবার চলচ্চিত্র পরিচালনায় আসছেন। নিজের রচনা ও প্রযোজনায় ‘পরছাইয়া’ ছবিটি পরিচালনার পাশাপাশি অভিনয়ও করবেন চিরতরুণ এই অভিনেতা।
ভারতীয় চলচ্চিত্রশিল্পের সঙ্গে দীর্ঘ ৪০ বছর ধরে জড়িত কাদের খান। এ পর্যন্ত অন্তত ৪০০ ছবিতে অভিনয় করেছেন ৭৬ বছর বয়সী এই তারকা। অবশ্য গত ১০ বছরে খুব বেশি কাজ করেননি তিনি। তাঁর অভিনীত সর্বশেষ চলচ্চিত্র ‘দেশদ্রোহী’ মুক্তি পেয়েছিল ২০০৮ সালে।
এ প্রসঙ্গে কাদের খানের উদ্ধৃতি দিয়ে হিন্দুস্তান টাইমস জানিয়েছে, ‘একজন অভিনেতাকে ঘিরে ছবিটির কাহিনি গড়ে উঠেছে যিনি চলচ্চিত্র প্রযোজনায় নাম লেখাতে যাচ্ছেন। নিজের ইমেজকে বড় করে দেখানোর জন্য পরিবারের সবার সঙ্গে দুর্ব্যবহার করেন তিনি। ইমেজটাই তাঁর কাছে সবকিছু। নিজেকে না চিনে বাহ্যিক এই আবরণ নিয়েই তিনি সদা চিন্তিত। কিন্তু নিজের সেই ইমেজই যদি তাঁর বিরুদ্ধে বিদ্রোহ করে বসে, তবে কেমন হবে এমন একটি ভাবনা থেকেই ছবিটি তৈরি করার পরিকল্পনা করেছি।’
কাদের খান আরও বলেছেন, ‘অভিনয়টাকে আর উপভোগ করতে পারছি না। বর্তমান সময়ের ছবিগুলো আমার মোটেও ভালো লাগে না। এখন পর্যন্ত অসংখ্য চরিত্রে অভিনয়ের সুযোগ আমি পেয়েছি। এ জন্য আমি অনেকে অনেক খুশি।’
কয়েক বছর ধরে আরবি ও উর্দু ভাষা শেখানোর কাজ করছেন কাদের খান। দুবাই এবং টরন্টোতে তাঁর নিজের স্কুলও আছে। এবার ভারতেও তার শাখা খুলতে চান তিনি। এ ছাড়া নিজের লেখা একক নাটকের কাজ নিয়েও ব্যস্ত সময় পার করছেন গুণী এই অভিনয়-শিল্পী।

No comments:

Post a Comment

Coveroo custom phone covers and cases

visitors

free counters